রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পাপিয়া ও তার স্বামীকে রিমান্ডে চায় র‍্যাব

পাপিয়া ও তার স্বামীকে রিমান্ডে চায় র‍্যাব

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
নরসিংদী যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করতে চায় র্যাব। পাপিয়াদের বিরুদ্ধে করা একাধিক মামলার তদন্তও করতে চায় সংস্থাটি। তদন্তের দায়িত্ব পাওয়ার জন্য কিছুদিন আগে র্যাবের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনও করা হয়েছে। সূত্র বলছে, র্যাব দীর্ঘদিন পাপিয়াদের গতিবিধির ওপর নজর রাখছিল। ফলে পাপিয়া ও তার স্বামীর অনৈতিক কর্মকাণ্ডের অনেক তথ্যই র্যাবের কাছে রয়েছে। পাপিয়া ও তার স্বামীসহ অপর দুই সহযোগীর বিরুদ্ধে করা তিন মামলার তদন্ত করছে এখন ডিবি পুলিশ ও সিআইডি।
জানতে চাইলে র্যাব-১-এর অধিনায়ক শফিউল্লাহ বুলবুল বুধবার যুগান্তরকে বলেন, মামলার তদন্তের দায়িত্ব পেতে আমরা এরই মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছি। আবেদনটি এখন স্বরাষ্ট্র সচিবের টেবিলে আছে। অনুমোদন পেলেই মামলা র্যাবে আসবে। এরপর আমরা পাপিয়া, তার স্বামী ও সহযোগীদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করব।
পাপিয়ার সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে যাদের নাম চাউর হয়েছে, তাদেরকে জিজ্ঞাসাবাদ করবেন কি না- এমন প্রশ্নে শফিউল্লাহ বুলবুল বলেন, তদন্তভার পাওয়ার পর জিজ্ঞাসাবাদে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে পরবর্তী সময়ে যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে। এদিকে পাপিয়া ও তার স্বামীর অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।
সিআইডির ডিআইজি (মিডিয়া) ইমতিয়াজ আহমেদ বুধবার যুগান্তরকে বলেন, আমরা অনুসন্ধান শুরু করেছি। দেশে-বিদেশে যেখানে যা আছে, তা খুঁজে বের করার চেষ্টা চলছে। দীর্ঘদিন বিদেশে অবস্থানকারী বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী ও চলচ্চিত্র প্রযোজকের সঙ্গে পাপিয়ার ছবিও এখন ফেসবুকে ঘুরছে। ওই ব্যবসায়ীর সঙ্গে পাপিয়ার ‘হট কানেকশন’ নিয়ে প্রশ্ন করা হলে পুলিশের এই কর্মকর্তা বলেন, আমাদের অনুসন্ধান চলছে, তদন্তে যাদের জড়িত থাকার প্রমাণ মিলবে, তাদের বিরুদ্ধেই আমরা ব্যবস্থা নেব। এখনই মনগড়া কোনো মন্তব্য করতে চাই না।
তিন মামলায় ৫ দিন করে ১৫ দিনের রিমান্ডে রয়েছেন পাপিয়া দম্পতি ও তাদের দুই সহযোগী। বুধবার ছিল তাদের রিমান্ডের অষ্টম দিন। তাদের আয়ের উৎস, অবৈধ অস্ত্র ও মদ-বিয়ারের উৎস এবং হাইপ্রোফাইল কানেকশনের উদ্দেশ্য সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ছাড়া জাল বিদেশি মুদ্রার ব্যাপারেও তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে গ্রেফতারের পর পাপিয়ার অপকর্মের সঙ্গী হিসেবে যেসব হাইপ্রোফাইল ব্যক্তির নাম সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, তা নিয়েও বিব্রত অবস্থায় পড়েছে পুলিশ। তবে পুলিশ এ ব্যাপারে গণমাধ্যমকর্মীদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন। এ প্রসঙ্গে ডিএমপির উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান এক বিবৃতিতে বলেছেন, পাপিয়া ও তার সহযোগীদের কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।
সূত্র বলছে, পাপিয়ার ব্যাংকক কানেকশন নিয়েও নানা প্রশ্ন দেখা দিয়েছে। সূত্র বলছে, চলচ্চিত্র প্রযোজনার সঙ্গে জড়িত বাংলাদেশের একজন ব্যবসায়ী দীর্ঘদিন ব্যাংককে রয়েছেন। সেখানে বসেই তিনি মাদক, নারীসহ নানা অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। আর ব্যংককেই ওই ব্যবসায়ীর সঙ্গে পাপিয়ার ঘনিষ্ঠতা গড়ে ওঠে। সম্প্রতি ওই ব্যবসায়ীর ঢাকার বাসায় পুলিশ অভিযানও চালিয়েছে।
গত ২২ ফেব্রুয়ারি দেশত্যাগের সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাপিয়াসহ ৪ জনকে গ্রেফতার করে র্যাব। গ্রেফতার অন্যরা হলেন : পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)। তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট, নগদ ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা, ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।
তার নরসিংদী এবং পরের দিন ফার্মগেট এলাকার ২৮ নম্ব^র ইন্দিরা রোডের ২টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ২টি পিস্তলের ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র্যাব। এসব ঘটনায় পৃথক তিনটি মামলায় গোয়েন্দা পুলিশের হাতে রিমান্ডে রয়েছেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com